মোবাইল লক করার নিয়ম ২০২৩- জেনে নিন এখান থেকে

আমরা অনেকেই আছি যারা মোবাইল ফোন লক করার নিয়ম জানি না, তাই আমাদের ওয়েবসাইটের আর্টিকেলটি মোবাইল লক করার নিয়ম সম্পর্কে। আপনি যদি একজন নতুন মোবাইল ব্যবহারকারী হন এবং আপনার মোবাইল ফোনের ব্যক্তিগত ফাইলগুলি অন্য লোকেদের দেখতে থেকে বিরত রাখতে আপনাকে ফোন লকের নিয়মগুলি জানতে হবে এবং এই নিয়মগুলি জানার পরে আপনার সেল ফোনের ফোন লক মোড চালু করুন৷ যেহেতু আমরা বিভিন্ন পরিবারের সদস্যদের সাথে থাকি, তাই মাঝে মাঝে আমরা দেখতে পাই আমাদের ছোট ভাই-বোনেরা আমাদের ফোন নিয়ে যাচ্ছে এবং বিভিন্ন জিনিস দেখছে।

আমরা যদি এই জিনিসটি পছন্দ না করি তবে আমরা ফোন লক করার নিয়মে যাব৷ এটিও সাধারণ যে আপনি বিভিন্ন প্রয়োজনে বাড়ির বাইরে থাকতে পারেন এবং আপনি যদি হোস্টেলে বা হোস্টেলে থাকেন তবে আপনার নিজের নিরাপত্তার জন্য আপনাকে অবশ্যই আপনার সেল ফোনটি লক করে রাখতে হবে। কারণ আজকাল সামাজিক প্রযুক্তি এবং তথ্য ও যোগাযোগের যুগে আমরা মোবাইল সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন জিনিস রাখার জন্য বিভিন্ন মানুষের সাথে দেখা করি এবং বিভিন্ন মানুষের সাথে যোগাযোগ করি।

মোবাইল লক করার নিয়ম ২০২৩ জেনে নিন এখান থেকে

আপনার ফোনে আপনার সমস্ত রেকর্ড শুধুমাত্র আপনার, এবং এই ক্ষেত্রে কেউ যদি সেগুলি চুরি করে বা দেখে তবে এটি আপনার জন্য খুব বিপজ্জনক। কিন্তু এমন অনেক লোক আছে যারা মোবাইল ফোনে নতুন এবং মোবাইল ফোনে স্ক্রিন লক সম্পর্কে গুরুত্ব সহকারে ভাবেন না কারণ তারা এটি বোঝেন না।

সেজন্য আপনার জানা উচিত একটি সেল ফোন লক করার নিয়ম কি এবং এটি লক করে আপনি কি ধরনের সুবিধা পেতে পারেন। প্রতিটি ফোনে একটি লক মেকানিজম থাকে এবং এই ক্ষেত্রে আপনি কিপ্যাড ফোন ব্যবহার করলেও এই লকটি ব্যবহার করতে পারেন।

আপনি যদি ফোন কী ব্যবহার করেন তবে আপনাকে আপনার ফোনের সেটিংসে যেতে হবে। তারপর আপনি সিকিউরিটি অপশনে গিয়ে পছন্দসই পিন নম্বর দিয়ে আপনার ফোনের লক সিস্টেম চালু করতে পারেন।

মোবাইল লক করার নিয়ম ২০২৩ জেনে নিন এখান থেকে

তাই আপনার নিরাপত্তার জন্য, আপনি যে ধরনের ফোনই ব্যবহার করুন না কেন, ফোন লকের নিয়ম বজায় রাখুন এবং ফোনটি সঠিকভাবে ব্যবহার করুন। তাছাড়া, যারা অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট ব্যবহার করেন তাদের মোবাইল লক করার হাজার হাজার উপায় রয়েছে।

আপনি উন্নত পদ্ধতির সাহায্যে সমস্ত অ্যাপ লক করার পাশাপাশি আপনার ফোন লক রাখতে পারেন। তাই আপনার অ্যান্ড্রয়েড ফোনের ফোন লক নিয়ম চালু করতে আপনাকে ফোন সেটিংস অপশনে যেতে হবে। সেখানে গেলে আপনি সিকিউরিটি অপশন পাবেন এবং সিকিউরিটি অপশনে গিয়ে আপনি তিনটি ভিন্ন উপায়ে মোবাইল লক করতে পারবেন।

আপনি যেমন লক করতে পারেন, পাসওয়ার্ড দিয়ে লক করতে পারেন এবং আপনার সুবিধা অনুযায়ী ফেস পাসওয়ার্ড দিয়ে সেল ফোন লক করতে পারেন। প্রক্রিয়াটি খুবই সহজ এবং আপনি যদি একজন নতুন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি সহজেই এই ফোন লকের নিয়ম নিজে নিজে শিখতে পারবেন।

আরো পড়ুন:

  • মোবাইল লক খোলার নিয়ম
  • মোবাইল লক সফটওয়্যার
  • স্কিন লক
  • ফিংগার লক কিভাবে দেয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *