বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম ২০২৩

বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম ২০২৩:প্রিয় দর্শক, আমাদের ওয়েবসাইট দেখার জন্য স্বাগতম. আজ আমি আপনাদের সামনে হাজির হলাম উন্নয়ন সম্পর্কিত একটি নতুন বিষয় নিয়ে। আপনারা যারা বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে অর্থ ব্যয় করেন তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। যারা নগদ লেনদেন বা টাকা পাঠানোর সময় টাকা উত্তোলন করেন তারা এই পোস্টের মাধ্যমে একটি বিশেষ প্রক্রিয়া শুরু করবেন।

এখন আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে যে কোন নাম্বারে টাকা পাঠালে কোন ফি প্রযোজ্য হবে না। যাইহোক, পরিস্থিতির উপর নির্ভর করে, অন্যান্য চার্জ প্রযোজ্য হতে পারে। তাহলে আসুন আমরা বিস্তারিতভাবে জানি কিভাবে বিকাশ অ্যাকাউন্ট ফি অপসারণ করা যায়।

সাধারণত যখন আমরা বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাই, তখন আমাদের ফোন থেকে অল্প পরিমাণ টাকা তোলা হয়। আপনি যদি এই পরিমাণ বাদ দিয়ে মুক্তি পেতে চান তবে আপনার পছন্দের বিকাশ নম্বর তৈরি করা উচিত। আপনি যদি আপনার পছন্দের নম্বর বিকাশে রাখেন, তাহলে সেই নম্বরে টাকা পাঠালে আপনার থেকে কোনো চার্জ নেওয়া হবে না।

বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম

কিন্তু সেই নম্বরটি যদি আপনার পছন্দের নম্বর হিসেবে সেভ না থাকে, আপনি যখন টাকা পাঠাবেন তখন আপনার টাকা খরচ হবে। তাই বিকাশ একটি নতুন পদ্ধতি চালু করেছে যেখানে আপনি আপনার পছন্দের নম্বর হিসাবে 5 নম্বর সেট করতে পারেন।

আপনি যদি আপনার পছন্দের নম্বর হিসাবে পাঁচটি নম্বর সংরক্ষণ করেন, তাহলে আপনি এই পাঁচটি নম্বরকে 90 দিনের জন্য আপনার পছন্দের নম্বর হিসাবে সংরক্ষণ করতে পারেন৷ আপনি আপনার পছন্দের নম্বর হিসাবে সেট করা পাঁচটি নম্বরে 25 হাজার পর্যন্ত ড্র পাঠালে কোনও চার্জ প্রযোজ্য হবে না৷ ধরুন আপনি মাসে একবার 24000 টাকা পাঠান। পরে একই মাসে তিনি আরও ১১০০ টাকা পাঠান।এখন একই মাসে আপনার টাকা পাঠানো হয়েছে ২৫ হাজার ১০০ টাকা। এই ক্ষেত্রে আপনাকে কম চার্জ করা হবে।

বিকাশ জানান, ২৫,০০০ থেকে ৫০,০০০ টাকা বা রেমিট্যান্স ব্যবহার করলে ৫ টাকা ফি প্রযোজ্য হবে। আরে এক মাসে ৫০ হাজার বা তার বেশি পাঠালে ১০ টাকা লাগবে। প্রতিবার আপনি 50 হাজার টাকার বেশি টাকা পাঠালে আপনার ফি প্রযোজ্য হবে।

এখন আপনার জানতে হবে কিভাবে বিকাশে আপনার পছন্দের নম্বরটি লাগাবেন। আপনি যদি বিকাশ টুল ব্যবহার করেন তাহলে অ্যাপের মাধ্যমে আপনার পছন্দের নম্বর সেট করতে পারবেন। আপনি যদি ডিভাইসগুলি ব্যবহার না করে থাকেন তবে ফোনে ডায়াল করে আপনার পছন্দের নম্বরটি সেট করতে পারেন৷ তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফোন অ্যাপের মাধ্যমে আপনার প্রিয় বিকাশ নম্বর ডায়াল করবেন।

অ্যাপসের মাধ্যমে বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম

অ্যাপের মাধ্যমে বিকাশে আপনার পছন্দের নম্বরগুলি রাখতে, আপনাকে প্রথমে বিকাশ অ্যাপস ইনস্টল করতে হবে। বিকাশ অ্যাপস ইন্সটল করার পর বিকাশ অ্যাপের হোম স্ক্রিনে সেন্ড মানি অপশনে ক্লিক করুন। টাকা পাঠানোর বিকল্পে ক্লিক করার পর, আপনি একটি লাল রঙের বিকল্প পাবেন যেখানে লেখা আছে আপনার পছন্দের নম্বরের তালিকা দেখুন। আপনি যে প্রিয় নম্বরটি সংরক্ষণ করতে চান তা যদি আপনার ফোনে সংরক্ষিত থাকে তবে আপনি সংরক্ষণ বিভাগ থেকে নম্বরটি যুক্ত করতে পারেন।

আপনার যদি সেই নম্বরটি সংরক্ষিত না থাকে তবে আপনি নিজেই নম্বরটি লিখতে পারেন৷ আপনার নাম্বার সিলেক্ট হয়ে গেলে আপনি OK অপশনে ক্লিক করবেন। তারপর পাশের ঘরে গিয়ে দেখবেন নিচে অ্যাড নামে একটা অপশন আছে।

আপনি সেখানে আপনার পছন্দের নম্বর যোগ করবেন। একবার লগ ইন করলে, আপনাকে নীচের ফোন নম্বরের জন্য অনুরোধ করা হবে। সঠিক প্যান নম্বর লিখে, আপনি অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিকাশে আপনার পছন্দের নম্বর পোস্ট করতে পারেন।

ফোনে ডায়াল করে বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম

আপনি *247# ডায়াল করে আপনার পছন্দের নম্বর সেট করতে পারেন। এর জন্য আপনাকে প্রথমে ওই নম্বরে কল করে ডেভেলপার ইনস্টল করতে হবে। সেখানে আপনি আট নম্বরে My Bikash নামে একটি অপশন পাবেন। My Bikash অপশনে ক্লিক করার পর আপনি 4th নামে একটি অপশন পাবেন যা আপনি যে অপশনগুলো পাবেন তার মধ্যে আপনার পছন্দের।

বইটিতে আপনার পছন্দের নাম লিখলে আপনি সেন্ড মানি নামে একটি অপশন পাবেন। টাকা নিলামে প্রবেশ করার পর আপনি অ্যাড ফেভারিট এবং নম্বর নামে আরেকটি বিকল্প পাবেন।

আপনি আপনার প্রিয় নম্বর যোগ করতে আপনার প্রিয় নম্বর লিখবেন। এই ক্ষেত্রে, আপনাকে অবশ্যই নম্বরটি আগে থেকে মুখস্থ করতে হবে বা কোথাও লিখে রাখতে হবে। তারপর ছয়টি অক্ষরের মধ্যে আপনার পছন্দের তীর সংখ্যার মালিকের নাম লিখুন। তারপর আপনার পছন্দের নাম এবং নম্বর সংরক্ষণ করার পরে আপনাকে আপনার বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বরটি প্রবেশ করতে হবে।

পিন নম্বর সহ সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে আপনাকে একটি নিশ্চিতকরণ SMS পাঠানো হবে। এসএমএসের মাধ্যমে আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পছন্দের নম্বর বিকাশে সেট করা আছে।

আরো পড়ুন:

  • বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার করার উপায়
  • প্রিয় এজেন্ট নাম্বার সেভ করুন
  • বিকাশ প্রিয় নাম্বার ক্যাশ আউট চার্জ
  • প্রিয নাম্বারে ক্যাশ আউট
  • বিকাশ প্রিয় নাম্বার সুবিধা
  • বিকাশে সর্বনিম্ন ক্যাশ আউট
  • বিকাশে কেশ আউট চার্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *