নগদ থেকে বিকাশে টাকা টান্সফার ২০২৩

নগদ থেকে বিকাশে টাকা টান্সফার ২০২৩:বর্তমানে, অর্থ স্থানান্তরের জন্য দেশের দুটি বৃহত্তম মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান হল Naqd এবং বিকাশ কোম্পানি। আপনারা যারা দেশের যেকোন প্রান্তে টাকা কামাচ্ছেন তারা নগদ বা বিকাশে অর্থ উপার্জন করুন। বিভিন্ন কারণে আপনি যাকে টাকা পাঠাচ্ছেন তার বিকাশ অ্যাকাউন্ট বানাবো নাও থাকতে পারে।

সেক্ষেত্রে শহর থেকে উন্নয়নে অর্থ স্থানান্তরের নিয়মকানুন জেনে নিতে পারেন। আপনারা যারা শহর থেকে বিকাশে টাকা পাঠাতে চান তারা আমাদের ওয়েবসাইটের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। এখন আপনি সহজেই ক্যাশ অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারেন।

আপনি বিভিন্ন কারণে নগর থেকে বিকাশ অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারেন। রাজধানী থেকে উন্নয়নে টাকা পাঠানো সত্যিই সম্ভব কি না, তা নিয়ে অনেকেই ভাবছেন। তাদের প্রশ্নের উত্তরে আমরা বলতে চাই হ্যাঁ, আপনি নগদ থেকে বিকাশ অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে পারেন। তো চলুন নিচে নেমে জেনে নেওয়া যাক নগর থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম।

নগদ থেকে কি বিকাশে টাকা ট্রান্সফার করা যায়?

এখন আমরা আপনার প্রশ্নের উত্তর দিতে যাচ্ছি। অনেকেই প্রশ্ন করেছেন, শহর থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় কিনা? এই প্রশ্নের উত্তরে আমরা সরাসরি বলব যে আপনি সরাসরি নগর থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন না। কিন্তু একটু ভিন্ন উপায়ে আপনি শহর থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন। তো, আসুন শিখে নেওয়া যাক কিভাবে টাকা থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় একটু ভিন্ন উপায়ে, যদিও আমরা সরাসরি না করতে পারি।

আপনি যদি গ্রাম থেকে উন্নয়নে অর্থ স্থানান্তর করতে চান তবে আপনাকে কিছু নির্দেশিকা অনুসরণ করতে হবে। নগর থেকে বিকাশে অর্থ স্থানান্তর করতে আপনার একটি বৈধ নগদ অ্যাকাউন্ট এবং একটি বৈধ নগদ কার্ড প্রয়োজন৷ এবং আপনি যে বিকাশ নম্বরে টাকা পাঠাবেন তার একটি বৈধ বিকাশ অ্যাকাউন্ট নম্বর প্রয়োজন।

এখন আপনারা অনেকেই হয়তো বুঝতে পারছেন না ডেবিট কার্ড কী। তাদের বলুন যে একটি নগদ কার্ড আজকাল নতুন মুদ্রা। বর্তমানে একটি নগদ অ্যাকাউন্ট খুললে আপনাকে একটি কার্ড নম্বর দেওয়া হবে যা দিয়ে আপনি যে কোনও জায়গায় অর্থ প্রদান করতে পারেন। এক্ষেত্রে আপনি যদি ভার্চুয়াল কার্ড ব্যবহার করতে চান তাহলে আপনার দেশের ভিতরে অর্থাৎ বাংলাদেশের ভিতরে ব্যবহার করতে হবে।

এখন আপনি এই ভার্চুয়াল কার্ড নম্বর কোথায় পাবেন তা জানতে আগ্রহী। তাই আপনি এই ভার্চুয়াল কার্ড নম্বর প্রদান করেছেন যখন আপনি একটি ফোন মানি অ্যাকাউন্ট খুলেছিলেন। আপনি যদি সেই সময়ে কার্ড নম্বরটি দেখতে না পান তবে ডেবিট কার্ড নম্বরটি এভাবে দেখুন।

মানি কার্ড দেখতে, আপনি মানি টুলস এন্টার করুন এবং আমার মানি অপশনে যান। সেখানে আপনি আপনার যোগাযোগের তালিকা পরিবর্তন করে একটি 16-সংখ্যার কার্ড নম্বর পাবেন। একবার আপনি একটি আসল কার্ড নম্বর পেয়ে গেলে, আপনার সেই নম্বরটি সুরক্ষিত রাখা উচিত। আপনি অবশ্যই পরে এই কার্ডটি ব্যবহার করবেন।

নগদ থেকে বিকাশে টাকা পাঠানো যাবে

এখন ক্যাশ থেকে বিকাশে টাকা পাঠানো সম্পর্কে বিস্তারিত জানুন। বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাতে আপনাকে বিকাশ অ্যাপে লগইন করতে হবে। যাইহোক, আপনাকে প্রথমে বিকাশ অ্যাকাউন্ট এবং বিকাশ অ্যাপস ডাউনলোড করতে হবে।

তারপর আপনি বিকাশ অ্যাপসের হোম পেজে অ্যাড মানি অপশনে প্রবেশ করবেন। এর পরে, আপনি যে কার্ডটি তৈরি করতে চান তা নির্বাচন করবেন। তারপরে আপনি যে পরিমাণ জমা করতে চান তা লিখুন এবং পিন নম্বর দিন। তারপরে আপনি পরবর্তী ধাপে এগিয়ে যাবেন এবং আপনার আসল কার্ড নম্বর লিখবেন। তারপর আপনার ফোনে একটি OTP নম্বর আসবে এবং আপনাকে সেই OTP প্রদান করতে হবে এবং যাচাই করতে হবে।

এই নিয়মগুলি অনুসরণ করে আপনি নগর থেকে বিকাশ অ্যাপে অর্থ স্থানান্তর করতে পারেন। আমি আশা করি আপনি নগর থেকে বিকাশে অর্থ স্থানান্তরের নিয়মগুলি ভালভাবে বুঝতে পেরেছেন৷ এই ধরনের আরো মহান প্রচারের জন্য আমাদের ওয়েবসাইট চেক রাখুন.

আরো পড়ুন:

  • নগদ থেকে রকেটে টাকা ট্রান্সফার
  • বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার
  • নগদ থেকে টাকা উঠানোর নিয়ম
  • নগদ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম
  • নগদ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার চার্জ
  • নগদ ভার্চুয়াল কার্ড নাম্বার কি
  • সিম থেকে বিকাশে টাকা ট্রান্সফার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *